বুধবার, ২ অক্টোবর, ২০১৯

ঘরের শ্রেষ্ট সন্তান আসছে ঘরে৷

ঘরের শ্রেষ্ট সন্তান আসছে ঘরে৷

দেশে ফিরলেন দেশের রত্ন
দেশবাসী কি করবেন যত্ন?

চট্টলার ফটিকছড়ির প্রাচীন তম ইসলামী বিদ্যাপিঠ, জামিয়া ইসলামিয়া আজীজুল উলুম বাবুনগর" যুগে যুগে এমন কিছু ক্ষনজন্মা যোগ্য আলেম জন্ম দিয়েছে যারা  শুধু দেশের জন্য নয় বরং মুসলিম বিশ্বের জন্য গর্ব হিসেবে পরিচয় লাভ করেন। তাঁদের মধ্যে একজন বিজ্ঞ আলেম হলেন "আল্লামা শায়খ হারুন আজীজী নদভী" (মঃজিঃ)।

আজীজুল উলুম বাবুনগর হতে দাওরায়ে হাদীস (মাস্টার্স) ও হাদীসের উচ্চ শিক্ষা কোর্স সমাপ্ত করেন "আজীজী"এবং ভারতের নদওয়াতুল উলামা হতে আরবী সাহিত্যে উচ্চ ডিগ্রী লাভ করায় নদভী হিসেবে পরিচিতি লাভ করেন।

তিনি যুগশ্রেষ্ঠ শায়খুল হাদীস হেফাজত ইসলাম বাংলাদেশ'র মহাসচিব আমার প্রিয় শায়খ ও মুর্শিদ,আল্লামা জুনায়েদ বাবুনগরীর হাতে গড়া আদর্শ ছাত্র।

তিনি হাফেজে কুরআন, হাদীস বিশারদ, আরবী প্রভাষক, লিখক ও গবেষক, বাহরাইনের দীর্ঘ দিনের খতীব ও আওক্বাফের পরীক্ষক, দায়ী।
এক কথায় তিনি  একজন আন্তর্জাতিক ইসলামিক স্কলার।

তখনকার সময় তিনি ভারত থেকে ডিগ্রি নিয়ে দেশে ফিরলে বিভিন্ন বড় বড় মাদরাসা নিয়োগ দিতে চাইলেও নিজ শিক্ষকগণের নির্দেশনায় জামিয়া বাবুনগরে সিনিয়র শিক্ষক হিসেবে নিয়োজিত হন।

শুরু থেকেই তিনি হাদীসের উচ্চ শিক্ষা কোর্সে পাঠদানের দায়িত্ব পেয়ে ধন্য হন।

পরে বাহরাইনে ইমাম হিসেবে যাওয়ার পর খতীব সহ গুরুত্বপূর্ন পদে প্রায় ২২বছর খেদমত করে দেশ ও জাতির জন্য সুনাম সু- খ্যাতি কুড়িয়ে আনতে সক্ষম হন।

যা আমাদের দেশের জন্য বড় একটা অর্জন।

এবং হযরতের নিজ গ্রাম কক্সবাজার, রামু, গর্জনিয়ার বড়বিলে একটি দ্বীনের বাতি যা আল্লামা হারুন আজিজি দাঃ বাঃ এর মরহুম পিতা নজির আহমাদ (র.) এর হাতে গড়া বড়বিল এমদাদিয়া আজিজুল উলুম মাদ্রাসা ও হেফজখানা এবং এতিমখানার নিবেদিত প্রাণ হিসেবে খেদমত করে আসছেন৷

পাশাপাশি আল-নজির ফাউন্ডেশন নামে গরিব দূঃখি মানুষের জন্য একটি ফান্ড নিয়ে সর্বদা তাদের পাশে থেকেছেন, আশা করি ভবিস্যৎ সময়েও এসমস্ত দ্বীনি কর্মে কোন ঘাটতি হবে না, ইনশাআল্লহ্৷

কিন্তু বাহরাইনে একজন বাংলাদেশীর অপ্রীতিকর ঘটনার জেরে অন্যান্য ইমাম- খতীব এর মতো এই মহান রত্নকেও আজ বাহরাইন হারিয়েছে এবং দেশে ফিরতে হয়েছে।
আশা করছি জাতি এই রত্নকে যত্ন করতে সক্ষম হবেন।

আমি আমার প্রিয় মামার আরো উজ্জল ভবিষ্যত কামনা করছি।
আল্লাহ সকলের সহায় হোন,আমীন।

এইচ এম হামিদুর রহমান, বাইশারী৷

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আস্সালামু আলাইকুম৷
ইন-শা-আল্ল-হ৷
কিছুক্ষ্যনের মধ্যেই আপনার মন্তব্যের জবাব দেওয়া হবে৷
অতএব চোখ রাখুন HM HAMID বাইশারী নামক ইসলামী ব্লগে৷