জনপ্রিয় পোস্টসমূহ দেখুন

শনিবার, ২২ জুন, ২০১৯

আলহামদুলিল্লাহ্,

আজকে ইত্তেফাকুল ওয়ায়েজীন বাংলাদেশ'র
সুন্দর ভাবে জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হয়েছে৷
বাংলাদেশের ওয়ায়েজীনে কেরামগনের ঐক্যবদ্ধ প্লাটফর্ম “ইত্তেফাকুল ওয়ায়েজীন বাংলাদেশ” র ১ বর্ষপূর্তি উপলক্ষে জাতীয় কনভেনশন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার রাজধানী ঢাকার পুরানা পল্টনস্থ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে সংগঠনটির এ কনভেনশন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মুফতী উমর ফারুক যুক্তিবাদীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় মহাসচিব মাওলানা ইউসুফ বিন এনাম শিবপুরীর পরিচালনার এতে প্রধান অতিথি ছিলেন শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আল্লামা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মুফতী আব্দুর রাজ্জাক কাসেমী, আদর্শ নারী সম্পাদক মুফতী আবুল হাসান শামসাবাদী, মুফতী মুহাম্মাদ যাকারিয়া।

সকাল দশটা থেকে শুরু হয়ে বেলা আড়াইটা পর্যন্ত কনভেনশন অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইত্তেহাদুল ওয়ায়েজীন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মুফতী নাসির আল হাদী গলমুকাপনী, কেন্দ্রীয় সভাপতি মুফতী উমর ফারুক যুক্তিবাদী, নির্বাহী সভাপতি, মাওলানা ইসমাইল হোসাইন সিরাজী, সহ-সভাপতি, মুফতী ইয়াসিন আহমাদ ফারুকী, মুফতী আশিক উল্লাহ সিরাজী, মুফতী ইসমাঈল হোসাইন সিরাজী, মুফতী উসমান গনী মুসাপুরী, মাওলানা আব্দুল আলীম ফরিদী, মুফতী আরিফ বিল্লাহ জিহাদী, মুফতী নুরুল ইসলাম নুরানী, মহাসচিব মাওলানা ইউসুফ বিন এনাম শিবপুরী, যুগ্মমহাসচিব, মাওলানা ফরহাত হোসাইন আশরাফী, মাওলানা উসমানগনী হাবিবী, মাওলানা মনিরুল ইসলাম, মফতী ফরিদুজ্জামান মুখতারী, সহ সাংগঠনিক সম্পাদক, মাওলানা সুলায়মান আহমাদ জাবেরী, কোষাধ্যক্ষ, মুফতী জাহিদ হাসান জামালপুরী, দপ্তর সম্পাদক, মুফতী খন্দকার আজিজুল হক ইয়াকুবী, সহ প্রচার সম্পাদক, মাওলানা মনিরুজ্জামান মাহমুদী,মিডিয়া সম্পাদক, মাওলানা শুয়াইব আহমাদ আল-বরুণী, সাংস্কৃতিক সম্পাদক, মাওলানা আজির উদ্দীন জিহাদী, ঢাকা জেলার সভাপতি, মাওলানা মাহমুদুল হাসান আশরাফী, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুফতী রিয়াদ মাহমুদ খান সালেহী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি, নারায়ণগঞ্জ, গাজীপুর মহানগর, সিলেট, চট্টগ্রাম, রংপুর, খুলনা, বরিশাল, মৌলভীবাজার, ময়মনসিংহ, জামালপুর,টাঙ্গাইল, শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, নরসিংদী, বি.বাড়িয়া, কুমিল্লা, চাঁদপুর, ভোলা, গোপালগঞ্জ জেলা শাখাসহ অন্যান্য জেলা শাখার সভাপতি, সেক্রেটারি সহ অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক দা.বা. বলেন, ওয়াজের ময়দান ও মসজিদের মিম্বার হলো সবচেয়ে বড় একটি মিডিয়া। তাকে সঠিক ভাবে কাজে লাগাতে পারলে জাতি উপকৃত হবে। একটি কুচক্রী মহল জুমার খুতবা নিজেদের মতো করে প্রনয়নের মাধ্যমে মসজিদের মিম্বারকে নিয়ন্ত্রণে আনার ব্যর্থ চেষ্টা চালিয়েছিল। সেখানে সফল হতে না পেরে কিছুদিন পূর্বে ওয়াজের ময়দানকে তারপরে দেশের প্রখ্যাত কয়েকজন ওয়ায়েজদের উপরে হস্তক্ষেপ করার পায়তারা করেছে। তবে আমরা তোমাদের চিনে ফেলেছি। এসব করে আমাদের দাবায়ে রাখতে পারবানা। অতপর তিনি বেশকিছু কল্যানজনক পরামর্শ দিয়ে বক্তব্য শেষ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে আল্লামা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী দা.বা. বলেন, সকলকে একসাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি ইত্তেফাকের গঠনতন্ত্র ও নীতিমালা দেখে সন্তোষ প্রকাশ করে একটি নির্ভরযোগ্য মজলিশে শুরা গঠনের পরামর্শ দেন। শায়খুল হাদীস আল্লামা আব্দুর রাজ্জাক কাসেমী দা.বা. বলেন, বক্তাদের কুরআন সুন্নাহর আলোকে দলিল ভিত্তিক আলোচনা করতে হবে। সেজন্যে “এসব হাদীস নয়” ও “খুতুবাতে হাকিমুল ইসলাম” নামক বইদুটি মুতালায়া করার পরামর্শ দেন। বক্তাদের অপর আরেকটি সংগঠন “ইত্তেহাদুল ওয়ায়েজীন বাংলাদেশ” র কেন্দ্রীয় সভাপতি মুফতী নাসির আল হাদী গলমুকাপনী বলেন, অনেকের ধারনা আমরা একে অপরের প্রতিপক্ষ মূলত এই ধারণা ভুল। আমাদের সংগঠন ভিন্ন হলেও আকিদা বিশ্বাস, নীতি নৈতিকতা ও আদর্শের বেলায় আমরা এক ও অভিন্ন।” এই জাতীয় কনভেনশনে কিছু নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয় যেমন, বাতিল শক্তি কর্তৃক কোন বক্তা আক্রান্ত হলে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা, কোন বক্তা অসুস্থ হলে অথবা মারা গেলে তাকে বা তার পরিবারকে এয়ানত প্রধানের মাধ্যমে সহযোগিতা করা, ইত্তেফাকের ব্যানারে রাজধানী ঢাকায় আন্তর্জাতিক তাফসীরুল কুরআন মাহফিলের ব্যবস্থা করা, প্রত্যেক জেলায় তাফসীরুল কুরআন মাহফিলের ব্যবস্থা করা, শীর্ষ বুজুর্গ উলামা হযরতের সমন্বয়ে একটি মজলিশে শুরা গঠন করা আলহামদুলিল্লাহ!

সকল আহলে হক উলামা মাশায়েখ ও ওয়ায়েজীনে কেরামগনের সার্বিক পরামর্শ ও তত্বাবধানে পরিচালিত নবীন-প্রবীন ওয়ায়েজীন কেরামের ঐক্যবদ্ধ প্লাটফর্ম ইত্তেফাকুল ওয়ায়েজীন বাংলাদেশ। গত বছরের ২৩শে এপ্রিল তারিখে মাওলানা ইসমাইল হোসাইন সিরাজী, মুফতী উমর ফারুক যুক্তিবাদী, মাওলানা ইউসুফ বিন এনাম শিবপুরী সহ আরো অনেক নিবেদিতপ্রান নবীন আলেম ও ওয়ায়েজগনের পরামর্শের ভিত্তিতে অনলাইনের মাধ্যমে সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে। পরবর্তীতে ১লা জুলাই ১৮ইং তারিখে “জাতীয় কাউন্সিলের’ মাধ্যমে জনপ্রিয় ওয়ায়েজ মুফতী উমর ফারুক যুক্তিবাদী -কে সভাপতি, মাওলানা ইসমাইল হোসাইন সিরাজী -কে নির্বাহী সভাপতি ও মাওলানা ইউসুফ বিন এনাম শিবপুরী -কে মহাসচিব পদে মনোনীত করে একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়।

বাতিলেরা নিপাত যাক, জিন্দাবাদ ইত্তেফাক, আপন যেন আপন রই, প্রভু যেন সহায় হয়৷ 
আমীন৷

কোন মন্তব্য নেই:

বৈশিষ্ট্যযুক্ত পোস্ট গুলো দেখুন, আর মন দিয়ে পড়ুন৷ আমার জানা মতে ক্ষতি হবেনা আপনার৷ ইশা-আল্ল-হ৷

বাংলাদেশে হাবশী শাসক

আমাদের এই দেশ একসময় সুদূর আফ্রিকা থেকে আগত হাবশীদের দ্বারা শাসিত হয়েছে। আমাদের মনে প্রশ্ন আসতে পারে হাবশী কারা? 'হাবশা' বলতে মূলত ইথ...

জনপ্রিয় পোস্টসমূহ দেখুন