জনপ্রিয় পোস্টসমূহ দেখুন

মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯

কাশ্মীরিদের পক্ষে দাঁড়ালেন এরদোয়ান মাহাথির ইমরান

কাশ্মীরিদের পক্ষে দাঁড়ালেন এরদোয়ান মাহাথির ইমরান 


somoy
HM HAMID: জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর কাশ্মীরিদের পক্ষে অবস্থান নিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। 
সোমবার (৫ আগস্ট) জম্মু-কাশ্মীর ভেঙে দুই ভাগ করার প্রতিক্রিয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। বিষয়টি নিয়ে তিনি ইমরান খানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।
এক্সপ্রেস ট্রিবিউন ও ডনের খবরে বলা হয়েছে, সোমবার (৫ আগস্ট) ভারতের রাজ্যসভার অধিবেশনে কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের প্রস্তাব পাস হওয়ার পর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী পাক প্রধানমন্ত্রীকে টেলিফোন করেন।
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে দুই নেতার টেলিফোন আলাপের বিষয়টি স্বীকার করে বলা হয়েছে, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে টেলিফোন করেছেন।
সংবিধানের ৩৭০ ধারা বাতিল হয়ে যাওয়ার পর পাকিস্তানের অবস্থানের প্রতি দৃঢ় সমর্থন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।
সোমবার পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে টেলিফোনে কথা বলে তার দেশ কাশ্মীরি জনগণের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বলে ঘোষণা দিয়েছেন এরদোয়ান।
পাক প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ভারত অধিকৃত কাশ্মীরের বর্তমান পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট এরদোয়ান। এই বিষয়ে তুরস্কের দৃঢ় সমর্থন পাকিস্তানের পাশে থাকবে বলে জানিয়েছেন তিনি।

সূত্রঃ সময় সংবাদ

কোন মন্তব্য নেই:

বৈশিষ্ট্যযুক্ত পোস্ট গুলো দেখুন, আর মন দিয়ে পড়ুন৷ আমার জানা মতে ক্ষতি হবেনা আপনার৷ ইশা-আল্ল-হ৷

বাংলাদেশে হাবশী শাসক

আমাদের এই দেশ একসময় সুদূর আফ্রিকা থেকে আগত হাবশীদের দ্বারা শাসিত হয়েছে। আমাদের মনে প্রশ্ন আসতে পারে হাবশী কারা? 'হাবশা' বলতে মূলত ইথ...

জনপ্রিয় পোস্টসমূহ দেখুন