জনপ্রিয় পোস্টসমূহ দেখুন

শনিবার, ২৪ আগস্ট, ২০১৯

১৮ বছরের নিচে বিয়ে থামান, কিন্তু ১২ বছরের মেয়েকে পতিতাবৃত্তির লাইসেন্স.....

১৮ বছরের নিচে বিয়ে থামান, কিন্তু ১২ বছরের মেয়েকে পতিতাবৃত্তির লাইসেন্স দেন কেন ?
ছবিঃ সংগৃহিত৷

বাল্যবিয়ে নাকি বাংলাদেশের আইনত নিষিদ্ধ। একজন নারী-পুরুষ পরস্পর সম্মতিতে বৈধ উপায়ে বিয়ে করবে, এটা মানতে পারেন না বাংলাদেশ সরকার। কিন্তু এই সরকার-ই কিন্তু ১৮ বছরের নিচে বহু নারীকে পতিতাবৃত্তির লাইসেন্স দেয়।

বাংলাদেশের সংবিধানে বড় করে লেখা আছে- "গণিকাবৃত্তি নিরোধের জন্য রাষ্ট্র কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।" (অনুচ্ছেদ ১৮ (২))

কিন্তু তারপরও সরকার অনুমোদিত বাংলাদেশে ১৪ থেকে ১৮টি গনিকা বা পতিতালয় আছে। এগুলোর মধ্যে টাঙ্গাইল শহরের বেবীস্ট্যান্ড কান্দাপাড়া যৌন পল্লী, রাজবাড়ি জেলার দৌলতদিয়া যৌনপল্লী, খুলনার সুন্দরবন সংলগ্ন বানীশান্তা পতিতা পল্লী, যশোরের বাবু বাজার পতিতা পল্লী, মাড়োয়ারী মন্দির পতিতাপল্লী, ঝালাইপট্রি পতিতাপল্লী, ফরিদপুর শহরের রথখোলা যৌনপল্লী, ময়মনসিংহ গাঙ্গিনাপাড় যৌনপল্লী, জামালপুরের রাণীগঞ্জ পতিতাপল্লী উল্লেখযোগ্য। এসব যৌনপল্লীতে সরকার অনুমোদিত লাইসেন্সধারী পতিতা রয়েছে।

মজার বিষয় হচ্ছে, এই সব লাইসেন্সধারী পতিতাদের একটি বড় অংশ হচ্ছে ১৮ বছরের নিচে। এরা নোটারি পাবলিকের মাধ্যমে একজন প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেটের থেকে লাইসেন্স নিয়ে কাজ করছে।

The Global March Against Child Labour - এর হিসেব মতে বাংলাদেশে ১৮ বছরের নিচে পতিতার সংখ্যা প্রায় ২০ হাজার। ২০০৫ সালে মার্কিন সরকারের মানবাধিকার রিপোর্ট অনুসারে অবশ্য ১৮ এর নিচে পতিতার সংখ্যা ছিলো ২৯ হাজারের বেশি। এসব শিশু পতিতারা শরীরবৃদ্ধির জন্য গরু মোটতাজাকরণ ট্যাবলেট খায় এবং দৈনিক ১৫-২০ জন পুরুষের সাথে মিলিত হয়।

গত ২০১৬ সালের ৩১শে অক্টোবর ব্রিটেনের ইন্ডিপেনডেন্ট পত্রিকা বাংলাদেশের টাঙ্গাইল জেলার কান্দাপাড়া পতিতাপল্লী নিয়ে একটি রিপোর্ট করে। রিপোর্টে সাংবাদিক জানায়, এ পতিতাপল্লীতে একটি নারী প্রবেশ করে ১২-১৪ বছর বয়সে।

গত বছর বিদেশী কয়েকটি মিডিয়ায় বাংলাদেশের টাঙ্গাইল জেলার কান্দাপাড়া পতিতাপল্লী পতিতাদের ছবিসহ নাম প্রকাশ পায়। সেখানে ১৪ বছর বয়সের আসমা, ১৭ বছর বয়সের কাজল, ১৫ বছর বয়স্ক পাখি, ১৭ বছর বয়সের সুমাইয়াকে দেখা যায় খদ্দেরকে আলিঙ্গনরত অবস্থায়।

একটু চিন্তা করে দেখুন, কেউ ফোন করে বলবো ১৮ বছর বয়সের নিচে কোন নারীর বিয়ে হচ্ছে, এটা শুনে ইউএনও, ম্যাজিস্ট্রেট দৌড় দিয়ে যায় বিয়ে ভাঙ্গতে। টাঙ্গাইলের ইউএনও ইসরাত সাদমীন দৌড়ে যান মেয়ের বিয়ে ভেঙ্গে দিতে। এরপর ঐ মেয়ের সাথে পোজ দিয়ে ছবিতুলে সেই ছবি দেশজুড়ে ছড়িয়ে কৃতিত্ব জাহির করেন।

কিন্তু বিদেশী মিডিয়ায় যখন সেই টাঙ্গাইল জেলার ১৪ বছর বয়সের আসমা, ১৭ বছর বয়সের কাজল, ১৫ বছর বয়স্ক পাখি, ১৭ বছর বয়সের সুমাইয়া নামক পতিতাদের দেখা যায় খদ্দেরকে আলিঙ্গনরত অবস্থায়। তখন কেন ইসরাত সাদমীন দৌড়ে যান না। কেন তাদের পতিতালয় থেকে উদ্ধার করেন না। বাল্যবিবাহের বিরুদ্ধে প্রায় আইন প্রয়োগ করা হয়।

কিন্তু শিশু পতিতাবৃত্তির বিরুদ্ধে আইন আছে। বিধির ৩৭২, ৩৭৩, ৩৬৪.ক ও ৩৬৬.ক ধারায় বেশ্যাবৃত্তির জন্য অপ্রাপ্ত বয়স্কদের ক্রয় ও বিক্রয়ের শাস্তির বিধান বর্ণিত হইয়াছে। এসব আইন অনুসারে দণ্ডিত ব্যক্তির ১০-১৪ বছরের জেল হতে পারে। এই আইন গুলো কেন ইসরাত সাদমীন প্রয়োগ করেন না ???

ইসরাত সাদমীনদের বলতে চাই, বৈধ বিয়ে হলে কেন আপনাদের এত কষ্ট, কেন এত আইন ?

আপনাদের আ্ইনগুলো কেন পতিতাপল্লীর শিশু পতিতাদের জন্য বন্ধ থাকে ? কেন সেগুলো প্রয়োগ করেন না ?

উদ্দেশ্য পরিষ্কার, সমাজে ব্যভিচার ছড়িয়ে দাও ...
ব্যভিচারের পন্যের ব্যবসা হবে ভাল ...
মানুষ হবে ঈমান ছাড়া ...

(সংগৃহীত ও পরিবর্তিত)

শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

জনতার কষ্টের কথা শুনার পরপরই ছুটে আসেন জনগণের নেতা আলম ভাই৷

অবৈধ বালু চালান আপডেটঃ
ছবিঃ জনতার সাথে আলাপরত 
চ্যেয়ারম্যানঃ 

জনতার কষ্টের কথা শুনার পরপরই ছুটে আসেন জনগণের নেতা আলম ভাই৷

পরবর্তী সময় এলাকার গণ্যমাণ্য ব্যাক্তিবর্গদের নিয়ে আলোচনা করেন, বাইশারী ইউনিয়ন পরিষদ এর সম্মানিত সফল চ্যেয়ারম্যান এম ডি আলম কোম্পানী৷

তিনি বলেন যথা সম্ভব এই রাস্তাটি আমি সংস্কার করে উন্যয়নের আরেক ধাপ এগিয়ে নিয়ে যাব ইনশাআল্লহ্৷

উপস্থিত এলাকার জনগণ চ্যেয়ারম্যানের কথায় সন্তুষ্টি প্রকাশ করেন৷
চ্যেয়ারম্যানের পাশে জনতা৷

পাশাপাশি আগামী কাল থেকেই রাস্তাটি সংস্কারের জন্য দক্ষিন বাইশারীর প্রবীণ মুরব্বী জয়নাল আবদিন প্রকাশ জয়নাল মিস্ত্রীকে দায়িত্ব অর্পন করে বলেন, অত্র রাস্তাটি সংস্কারের জন্য ৫ জন মানুষ নিয়োগ দেন, যত অর্থ ব্যায় হবে তা আমিই বহন করব৷

দক্ষিন বাইশারী বাসীর পক্ষ থেকে আবারো মোবারকবাদ বান্দরবান জেলার স্বর্ণ পদক প্রাপ্ত চ্যেয়ারম্যান মোঃ আলম কোম্পানীকে৷

সোমবার, ১৯ আগস্ট, ২০১৯

অভিধান খুজে জিকিরের অর্থ পেলাম...

পবিত্র কা'বা শরিফ
অভিধান খুজে জিকিরের যে অর্থ পাওয়া যায় তা হলো স্বরণ করা, ইসলামী পরিভাষায় জিকির বলে আল্লাহকে স্বরণ করা, প্রতিটি কাজে প্রতিক্ষনে আল্লাহকে স্বরণ করে ন্যায়কাজ করা ও অন্যায়কাজ করা থেকে বিরত থাকাটাও জিকিরের অন্তর্ভুক্ত, তেমনি কোরআন পাঠ মাঝেমধ্যে আল্লাহকে ডাকা কালিমা পাঠ এসবি আল্লাহর স্বরণে হলে তাও জিকির, যারা টাকার বিনিময়ে সবিনা পড়ে ও টাকার উদ্যেশ্যে খতম তারাবীহ পড়ায় তাদেরটা নিশ্চয়ই জিকির নয়, লোক দেখানোর উদ্যেশ্যে যারা মসজিদ ফাটায় কিবা শুধু পীরের সামনে আসলেই কেবল বাশ বেয়ে উঠে যায় মন্দারগাছে উঠেনা ওদেরটাকে কি বলা উচিত আপনারাই ভালো জানেন।

মরহুম চরমোনাই পীর সাহেব বলেছিলেন "যারা জোরে জিকির করেনা তারা দেখবেন আস্তেও জিকির করেনা" হুজুর বলেছেন আমার মনেহয় শব্দহীর আল্লাহর স্বরনকে উনি জিকিরই ভাবতেননা এই জন্য, আরে ভাই মনেমনে কারা আল্লাহকে স্বরন করছে তা আপনি দেখবেন কি করে? পীরসাহেব কিন্তু বুদ্ধিকরে সেটাই বলেছেন।

অনেকে হাকডাক করে চিল্লিয়ে অদ্ভুত শব্দে বিভিন্ন ভংগিতে নেচে গেয়ে একাকার করে ফেলে, এদের মধ্যে কেউ হক্বের পতাকাবাহী, কেউবা আবার সত্যের বিপক্ষে কাফিরদের অস্র হয়ে কাজ করছে, হক্বের ঝান্ডাধারীদের উল্টা কাজের বৈধতা দিতে গিয়ে পুরোদস্তুর শয়তানি চেলাদের মোক্বাবেলা দুসঃসাধ্য হয়ে উঠেছে।

খালি চোখে বলিষ্ঠ শরির বড় পাগড়ি আর দুনীয়া বিরাগী সন্যাসী দেখে মানুষ উঠে দাঁড়ায় সালাম করে দোয়া নেয় ইসলামিক বিষয়ে জানতে চায়, মুখোশের আড়ালে সে কে এটা জানার ফুরসত কোথায় আম জনতার? সর্বপরি এখন যেভাবে সবাই নিজস্ব আক্বিদা বিশ্বাসের প্রচার করে যাচ্ছে এতে দিধাবিভক্ত হয়ে উম্মাহ শতধাবিভক্ত হচ্ছে, কোরআনের বিপরিতে দূর্বল হাদিসকে পর্যন্ত দলিল হিসেবে উপস্থাপন করছে, এমনকি তাও না পেলে চাপা দিয়েই কোরআন দমনের চেস্টা করছে, এমতাবস্থায় কোরআন ও হাদিসই হতে পারে একমাত্র উম্মাহর মুক্তির পথ ও পাথেয়।

মন্দিরে প্রবেশে বাধা ইসলামগ্রহণ

মন্দিরে প্রবেশে বাধা দেওয়ায় ইসলামগ্রহণ
কলকাতা সংবাদদাতা৷ আলহামদুলিল্লাহ্৷

আলহামদুলিল্লাহ্৷
ভারতের তামিলনাড়ু রাজ্যের একটি গ্রামে মন্দিরে উৎসব চলছিল। ওই মন্দিরে দলিত সম্প্রদায়ের মানুষদের প্রবেশে বাধা দেওয়া হয়। আর ওই ক্ষোভে তারা ইসলাম ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত নেয়। এরইমধ্যে ওই প্রদেশের কারুর জেলার ছয়টি পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করেছে বলে খবর। পাশাপাশি আরো ৫০টি পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করার ব্যাপারে আগ্রহী হয়ে উঠেছে বলে জানা যায়।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশ, তামিলনাড়ু রাজ্যের ভেদারনইয়াম ও কারুরগ্রামের দলিত সম্প্রদায়ের মানুষজনকে মন্দিরে প্রবেশ করতে না দেওয়া এবং তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ ওঠেছে। দলিত সম্প্রদায়ের মানুষজন জানায়, ভেদারনইয়ামে মহাশক্তি আমমান মন্দিরে একটি উৎসবের সময়ে তাদের ঢুকতে বাধা দেওয়া হয়। আর এ কারণেই তারা ইসলাম ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত নেয়।
এই বিষয়ে তামিলনাড়ুর তাওহিদ জামাতের সাধারণ সম্পাদক আব্দুল রহমান জানিয়েছেন, এরই মধ্যে কারুর গ্রামের ছয়টি দলিত পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করেছে। বাকি ৫০ টির মতো পরিবার ইসলাম ধর্ম গ্রহণের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। তিনি বলেন, ‘আমরা ওদের সব রকম মর্যাদা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছি। তাদের মানবাধিকার ও সামাজিক সম্মান ক্ষুণ্ণ হতে দেওয়া হবে না বলেও আমরা ওদেরকে জানিয়েছি।’
এদিকে ইসলাম ধর্ম গ্রহণ করার পর দলিত জনগোষ্ঠীর এক ব্যক্তি বলেছেন, ‘ভেদারনইয়ামে মহাশক্তি  মন্দিরটি আমাদের পূর্বপুরুষের সাহায্যে তৈরি করা হয়। অথচ এখন এই মন্দিরের কোনো  অনুষ্ঠানেই আর আমাদের অংশগ্রহণ করতে দেওয়া হয় না। এই ব্যাপারে কেউ আমাদের সাহায্য করতে এগিয়েও আসেনি। ফলে আমরা বাধ্য হয়েই ইসলাম ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত নেই। ইসলাম ধর্ম গ্রহণ করার ক্ষেত্রে কেউ আমাদের জোর করেনি। আমরা স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি।’
জানা যায়, ওই মন্দিরটি বেশ কয়েক বছর আগে দলিত সম্প্রদায়ের জমিতেই নির্মিত হয়। কিন্তু পরবর্তী সময়ে মন্দিরটিকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়।

সূত্রঃ এনটিভি৷

রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত৷

রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত৷

রাঙামাটিতে সেনাবাহিনীর একটি নিয়মিত টহল দলের ওপর সন্ত্রাসীদের অতর্কিতভাবে গুলিবর্ষণে মো. নাসিম (১৯) নামে এক সেনাসদস্য নিহত হয়েছেন। আজ রবিবার সকাল ১০টার দিকে রাজস্থলী আর্মি ক্যাম্পের দক্ষিণে পোয়াইতুমুখ এলাকায় এ ঘটনা ঘটে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার সকালে রাজস্থলী আর্মি ক্যাম্পের দক্ষিণে পোয়াইতুমুখ এলাকায় সেনাবাহিনীর একটি নিয়মিত টহল দলের ওপর সন্ত্রাসীরা অতর্কিতভাবে গুলিবর্ষণ করে। এতে নাসিম নামে এক সেনাসদস্য গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। আহত সেনাসদস্যকে তাৎক্ষণিক হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

আইএসপিআরের পরিচালক লে. কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ বলেন, বর্তমানে ওই এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে। এলাকার নিরাপত্তা ব্যবস্থা সেনাবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।  

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

রাজপথে কাশ্মীরিরা

রাজপথে কাশ্মীরিরা : ভারতীয় বাহিনীর গুলিতে নিহত ১, ফের নিষেধাজ্ঞা জরি৷
রাজপথে অসহায়রা

কাশ্মীরের স্বাধীনতাকামীদের সঙ্গে সারারাত ভারতীয় বাহিনীর সংঘর্ষে ১জন নিহত ও ২৪জন আহত হয়েছে।

এরপর রোববার সকালে শ্রীনগরের অনেক এলাকায় আবারও চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে ভারত সরকার।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, শনিবারই শ্রীনগরে কারফিউ শিথিল করে যোগাযোগ ব্যবস্থা শুরুর ঘোষণা দেয় ভারত সরকার। এর পরবর্তী ২৪ ঘন্টায় প্রতিবাদকারীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে কমপক্ষে ২৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সবচেয়ে বেশি সংঘর্ষ হয়েছে শ্রীনগরের পুরাতন শহরের রাইনাওয়ারি, নওহেত্তা এবং গোজওয়ারা এলাকায়।

পুলিশ বিক্ষোভকারীদের উপর প্যালেট, টিয়ারগ্যাস এবং মরিচের গুড়ার গ্রেনেড ছুড়ে। মরিচের গুড়ার গ্রেডে সম্প্রতি কাশ্মীরে ব্যবহার শুরু হয়েছে। এই গ্রেনেড চোখ ও চামড়ায় তীব্র অস্বস্তি তৈরী করে।

শ্রীনগরের প্রধান হামপাতালের চিকিৎসকরা জানান, যারা ভর্তি হয়েছেন তাদের ১৭ জন প্যালেট দ্বারা আহত হয়েছেন।

আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

নিষেধাজ্ঞা শিথিল, জম্মু-কাশ্মীরে

নিষেধাজ্ঞা শিথিল, জম্মু-কাশ্মীরে ৫০০০০ টেলিফোনে ফিরল সংযোগ

অবশেষে কিছুটা স্বস্তি ফিরল জম্মু-কাশ্মীরে। গতকাল শনিবার সকাল থেকে কাশ্মীর উপত্যকার ৩৫ থানা এলাকায় নিষেধাজ্ঞা শিথিল করা হল। একথা জানিয়েছেন জম্মু-কাশ্মীরের যোজনা কমিশনের প্রধানসচিব রোহিত কনসল।

তিনি আরও বলেন, এখনও পর্যন্ত কোনো অঞ্চল থেকে গণ্ডগোলের খবর মেলেনি। এদিন সকালেই দিনভরের জন্য কিশত্‌ওয়ার থেকে ১৪৪ ধারা ওঠানো হয়। এছাড়াও শনিবার সকাল থেকেই কাশ্মীর উপত্যকার শতাধিক টেলিফোন এক্সচেঞ্জের মধ্যে ১৭টি এক্সচেঞ্জ খুলে দেওয়া হয়েছে। ৫০০০০ ল্যান্ডলাইনের সংযোগও চালু হয়ে গেছে।

জম্মুতে ইতিমধ্যেই টেলিফোনের ল্যান্ডলাইন এবং মোবাইল ফোনের লাইন চালু হয়ে গেছে। শনিবার থেকে জম্মুর পাঁচটি জেলায় ২জি ইন্টারনেটও চালু করে দেওয়া হয়েছে। কনসলের আশা, পরিস্থিতি এরকম স্বাভাবিক থাকলে আজ রবিবার সন্ধ্যার মধ্যে আরও টেলিফোন এবং ইন্টারনেট সংযোগ চালু হয়ে যাবে।
ইন্টারনেটের লাইন ৩জি এবং ৪জি সংযোগও উপত্যকার পরিস্থিতি খতিয়ে দেখার পর যত তাড়াতাড়ি সম্ভব চালু করা হবে বলে মনে করছে প্রশাসন। জম্মু-কাশ্মীরের মুখ্যসচিব বিভিআর সুব্রহ্মণ্যম বলেছেন, জঙ্গি হামলার কথা মাথায় রেখেই দফায় দফায় যোগাযোগ ব্যবস্থা চালু করা হচ্ছে। সতর্কতামূলক ব্যবস্থার উপর ক্রমাগত নজর রাখা হচ্ছে।

সূত্রঃ আল-জাজিরা বাংলা৷

আপনার স্ত্রী কি আপনার অবাধ্য হচ্ছে?

আপনার স্ত্রী কি আপনার অবাধ্য হচ্ছে?
সূত্রঃ মুফতি মাহমুদ উল্লাহ্ আতিকি দাঃ বাঃ

আপনার স্বামী আপনার দিকে নজর দিচ্ছে না,আগের মত ভালোবাসছে না?আপনার সন্তান কি আপনাকে অমান্য করছে? ভাই-বোনেরা কি আপনার অবাধ্য হচ্ছে?
 মাঝে মাঝে আমরা অবাক হই, সবার সাথে আমি এত ভালো বিহেইভ করি, সবাইকে এতো কেয়ার করি- তারপরে ও সবাই আমার প্রতি নাখোশ কেন? সবাই আমাকে অমান্য করছে কেন?

প্রকৃতপক্ষে এসবের পেছনে মূল একটাই  কারণ তা হচ্ছে- আপনি কোন না কোন ভাবে আল্লাহর অবাধ্যতায় লিপ্ত আছেন। কোন কারনে আল্লাহ্ আপনার উপর হয়তো অসন্তুষ্ট!
আল্লাহর সাথে হয়তো আপনার সম্পর্ক দুর্বল, নড়বড়ে। খোদ আল্লাহর সাথেই যদি আমাদের সম্পর্ক দুবর্ল,নড়বড়ে হয় আর আমরাই যদি আল্লাহর অবাধ্যতা করি,তাহলে কিভাবে আল্লাহর সৃষ্টির আমাদের অনুগত হবে?কিভাবে তাদের সাথে আমাদের  সম্পর্ক ভালো হবে?

যে আল্লাহর সাথে সম্পর্ক দৃঢ় করবে আল্লাহ তাঁর সৃষ্টির সাথে তার সম্পর্ক মজবুত করে দিবেন।

ফুযাইল ইবনে আয়ায(রহ) বলেন-

"'যখনই আমি কোন ব্যাপারে আল্লাহর অবাধ্য হতাম,আমি তার প্রভাব আমার অনুগত এবং নির্ভরশীল ব্যক্তিদের মধ্যে দেখতে পেতাম। তিনি বলেন, যখন আমি কোন ব্যাপারে আল্লাহর দেওয়া বাউন্ডারি অতিক্রম করতাম, আমি দেখতাম হয় আমার স্ত্রী আমার অবাধ্য হচ্ছে, না হয় আমার সন্তানেরা আমায় অমান্য করছে কিংবা আমার দাস-দাসীরা আমার সাথে বিরূপ আচরণ করছে। এমনকি কমপক্ষে আমার পোষা জন্তুগুলোও আমার অবাধ্য হয়ে যেত!''

সুবহানআল্লাহ!

 প্রিয় ভাই বোন! যখনই আপনার লাইফে ব্যতিক্রম কিছু দেখতে পাবেন  নিবিড়ভাবে পর্যবেক্ষন করে দেখুন আপনি নিজেই কোন ব্যাপারে আল্লাহর অবাধ্যতা কিংবা নাফরমানি  করে বসে আছেন!
যেখানে আপনি আপনার রবকেই পরোয়া করছেন না, সেখানে কিভাবে আপনি  আশা করতে পারেন যাদের ব্যাপারে আপনি দায়িত্বশীল তারা আপনাকে মান্য করবে, শ্রদ্ধা করে চলবে!

এইটা কি হিপ্রোক্রেসি নয়?

এটাই হচ্ছে ক্রিয়ার প্রতিক্রিয়া! যখন আমরা আমাদের মালিকের অবাধ্য হব, তাহলে তিনি তাদেরকে আমাদের অবাধ্য করে দিবেন যাদের উপর আমরা কর্তৃত্বশীল।

এ জন্য নিজের ভাই-বোন,স্বামী-স্ত্রী কিংবা ছেলে-মেয়ের ব্যাপারে অভিযোগ দেওয়ার আগে একবার ভাবুন মালিকের সাথে আপনার সম্পর্ক কেমন!
আপনি প্রকাশ্য কিংবা গোপনে এমন কোন কাজ করছেন না তো যার কারণে আপনার রব আপনার উপর অসন্তুষ্ট?

সহজ সমীকরণঃ আপনি আল্লাহর সাথে সম্পর্ক ঠিক  করে নিবেন আর আল্লাহ তাঁর বাকী সৃষ্টির সাথে আপনার সম্পর্ক ঠিকঠাক করে দিবেন।
সবার অন্তরে আপনার প্রতি ভালোবাসা ঢেলে দিবেন।

মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯

কাশ্মীরের স্বায়ত্তশাসন তোলার প্রতিবাদে ঢাকায় ইসলামি আন্দোলনের বিক্ষোভ৷

HM HAMID: কাশ্মীরের স্বায়ত্তশাসন তোলার প্রতিবাদে ঢাকায় ইসলামি আন্দোলনের বিক্ষোভ৷ 


ঢাকায় বিক্ষোভ
ঢাকা: ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকার কাশ্মীরের মুসলমানদের প্রতি দমনমূলক পদক্ষেপ নিচ্ছে। এর তীব্র বিরোধিতা করা হবে। এমনই অভিযোগ তুলে ফের ভারতের অভ্যন্তরীণ ইস্যুতে নাক গলিয়ে বিক্ষোভে সামিল ইসলামি আন্দোলন বাংলাদেশ সংগঠন।

ঢাকার বায়তুল মোকাররম মসজিদের গেটে বিক্ষোভ সমাবেশ ঘিরে প্রশাসন কঠোর হচ্ছে। মোতায়েন করা হয়েছে বিরাট পুলি বাহিনি। সম্প্রতি ভারতে বিভিন্ন সময় সংখ্যালঘু মুসলিমদের উপর হামলা ও পিটিয়ে মারার ঘটনায় বিক্ষোভ মিছিল করে ইসলামি আন্দোলন। সেবার তাদের ভারতীয় দূতাবাস ঘেরাও অভিযান রুখে দেয় সরকার।

মঙ্গলবারও ইসলামি আন্দোলনের বিক্ষোভ মিছিল ঘিরে সতর্ক প্রশাসন। সংগঠনটির অভিযোগ, কাশ্মীরে মুসলিমদের উপর দমন অভিযান চালানো হচ্ছে। এর প্রতিবাদে বিরাট জমায়েত হবে ঢাকায়। বিক্ষোভ মিছিলের নেতৃত্বে থাকবেন ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রধান নেতা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

সংগঠনের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার ঢাকার বায়তুল মোকাররম মসজিদের উত্তর ফটকে হবে জমায়েত। তাদের অভিযোগ, ‘ভারতের সংবিধানের ৩৫ -ক ধারা এবং ৩৭০ অনুচ্ছেদ কাশ্মীরকে যে মর্যাদা দিয়েছে তা বাতিল করেছে হিন্দুত্ববাদী বিজেপি সরকার।’

এদিকে অবস্থা আয়ত্তে রাখতে তৎপর ঢাকা মহানগর পুলিশ। মোতায়েন করা হয়েছে বিরাট বাহিনি। যে কোনও রকম উত্তেজনা থামাতে প্রস্তুত পুলিশের কমব্যাট দল। রয়েছেন মহিলা পুলিশ কর্মীরা।


ভারতীয় দূতাবাস সবসময়ই ভিড়ে ঠাসা থাকে। বহু বাংলাদেশি ভিসা নিতে এখানে ভিড় করেন। দূতাবাসের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে।


বাংলাদেশের অভ্যন্তরে বারে বারে সংখ্যালঘুরা আক্রান্ত হন বলে মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়ে খোদ প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিযোগ করেছেন প্রিয়া সাহা নামে এক বাংলাদেশি। তাঁর মন্তব্যের পরেই বাংলাদেশে ছড়িয়েছিল ক্ষোভ।

এই প্রিয়া সাহার বিরুদ্ধেও তীব্র ক্ষোভ দেখিয়েছে ইসলামি আন্দোলন বাংলাদেশ সংগঠনটি। তবে এবার তাদের ইস্যু কাশ্মীরের স্বায়ত্তশাসন রদ করা।

সূত্রঃ কলকাতা পত্রিকা৷

আলেম-ওলামা ছাড়া সমাজের পরিবর্তন সম্ভব নয়, বললেন মেয়র আতিকুল৷

আলেম-ওলামা ছাড়া সমাজের পরিবর্তন সম্ভব নয়, বললেন মেয়র আতিকুল৷

HM HAMID: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আলেম-ওলামাদের বাদ দিয়ে দেশের সামগ্রিক উন্নয়ন যেমন সম্ভব নয়, তেমনি আপনাদেরও দায়িত্ব আছে দেশের উন্নয়নে শরিক হওয়ার। বর্তমানে এডিস মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গু রোগের ভয়বহতা থেকে রক্ষা পেতে মুসুল্লিদের সচেতনতা বৃদ্ধি জরুরি। ডিএনসিসি মেয়র আরো বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য আমাদের নিজেদের সাথে-সাথে আমাদের প্রতিবেশীরাও নিরাপদ থাকবে, যেটি অশেষ ছোয়াবের কাজ। আমরা নিজেরা যেমন পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবো, তেমনি আমাদের প্রতিবেশীদেরকেও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে উৎসাহিত করবো।

আজ সোমবার রাজধানীর মিরপুরে জামিউল উলুম মাদ্রাসা ও মসজিদ কমপ্লেক্সের খতিব, ইমাম, আলেমগণ ও মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে এডিস মশানিধন ও ডেঙ্গু সচেতনতা বিষয়ে আলোচনায় ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম একথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম মাদ্রাসা শিক্ষার্থীদেরকে ডেঙ্গু মশার বিভিন্ন প্রজননস্থল গাড়ির অব্যবহৃত টায়ার, আইসক্রিমের কাপ, ডাবের খোসা, ছোট পট, পরিত্যক্ত কন্টেইনারে জমে থাকা পানি নষ্ট করে ফেলার পরামর্শ দেন।

জামিউল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আবুল বাশার নোমানীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মাঝে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক ম‚খ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী সাহাবুদ্দীন আহমেদ, ঢাকা বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী এবং ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান বক্তব্য রাখেন।

কাশ্মীরিদের পক্ষে দাঁড়ালেন এরদোয়ান মাহাথির ইমরান

কাশ্মীরিদের পক্ষে দাঁড়ালেন এরদোয়ান মাহাথির ইমরান 


somoy
HM HAMID: জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর কাশ্মীরিদের পক্ষে অবস্থান নিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। 
সোমবার (৫ আগস্ট) জম্মু-কাশ্মীর ভেঙে দুই ভাগ করার প্রতিক্রিয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। বিষয়টি নিয়ে তিনি ইমরান খানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।
এক্সপ্রেস ট্রিবিউন ও ডনের খবরে বলা হয়েছে, সোমবার (৫ আগস্ট) ভারতের রাজ্যসভার অধিবেশনে কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের প্রস্তাব পাস হওয়ার পর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী পাক প্রধানমন্ত্রীকে টেলিফোন করেন।
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে দুই নেতার টেলিফোন আলাপের বিষয়টি স্বীকার করে বলা হয়েছে, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে টেলিফোন করেছেন।
সংবিধানের ৩৭০ ধারা বাতিল হয়ে যাওয়ার পর পাকিস্তানের অবস্থানের প্রতি দৃঢ় সমর্থন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।
সোমবার পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে টেলিফোনে কথা বলে তার দেশ কাশ্মীরি জনগণের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বলে ঘোষণা দিয়েছেন এরদোয়ান।
পাক প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ভারত অধিকৃত কাশ্মীরের বর্তমান পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট এরদোয়ান। এই বিষয়ে তুরস্কের দৃঢ় সমর্থন পাকিস্তানের পাশে থাকবে বলে জানিয়েছেন তিনি।

সূত্রঃ সময় সংবাদ

‘ইয়ে দোস্তি হাম নেহি তোড়েঙ্গে’ মোদিকে নেতানিয়াহু৷

বুঝে নিন সে কেন এত শক্তিধর! 

‘ইয়ে দোস্তি হাম নেহি তোড়েঙ্গে’ মোদিকে নেতানিয়াহু৷ 

                                                                          ছবি: সংগৃহীত

HM HAMID: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেছেন, আমাদের বন্ধুত্ব ও পারস্পরিক সহযোগিতা যেন উচ্চতা ছুঁতে পারে।
আন্তর্জাতিক বন্ধু দিবসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ব্যতিক্রমী শুভেচ্ছা জানান ইসরাইলের প্রধানমন্ত্রী। খবর এনডিটিভির।

ভারতকে ২০১৯ সালের বন্ধু দিবসের শুভেচ্ছা জানিয়ে নেতানিয়াহু বলেন, আমাদের চিরদিনের বন্ধুত্ব ও সম্পর্ক অব্যাহত থাকুক।
সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ওই বার্তায় নেতানিয়াহু বলেন, আমাদের বন্ধুত্ব ও পারস্পরিক সহযোগিতা যেন উচ্চতা ছুঁতে পারে।
ওই পোস্টের সঙ্গে মোদি ও নেতানিয়াহুর একটি ছবি দেয়া পোস্ট করা হয়, যাতে দেখা যাচ্ছে দুই দেশের প্রধানমন্ত্রী সমুদ্র সৈকতে একে অপরের হাত ধরে রয়েছেন।
ভারতকে ২০১৯ সালের বন্ধু দিবসের শুভেচ্ছা জানিয়ে নেতানিয়াহু বলেন, আমাদের চিরদিনের বন্ধুত্ব ও সম্পর্ক অব্যাহত থাকুক।
এদিকে ভারতে অবস্থিত ইসরাইলি দূতাবাস বন্ধু দিবস উপলক্ষে বিখ্যাত হিন্দি চলচ্চিত্র ‘শোলের’‘ইয়ে দোস্তি হাম নেহি তোড়েঙ্গে’গানটি দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করে।
ইসরাইলে নেতানিয়াহুর নির্বাচনী ব্যানারে মোদির ছবি
ইসরাইলে নেতানিয়াহুর নির্বাচনী ব্যানারে মোদির ছবি
২০১৪ সালে হিন্দুত্ববাদী মোদি ক্ষমতায় আসার পর থেকেই সব সময় ইসরাইলের সঙ্গে সুসম্পর্ক গড়েছে ভারত। ২৫ বছরের দূরত্ব ভেঙে ২০১৭ সালে ভারত- ইসরাইল ৪২.৩ বিলিয়ন মার্কিন ডলারের বাণিজ্যিক সমঝোতা স্বাক্ষর করে। এ ছাড়া আরও ১২টি চুক্তি স্বাক্ষরিত হয়েছে দেশদুটির মধ্যে।
দ্বিতীয় মেয়াদে নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর নেতানিয়াহুই প্রথম শুভেচ্ছাবার্তা পাঠান। গত মাসেই ইসরাইলের ভোট চলাকালীন ইহুদিবাদী নেতানিয়াহুর সঙ্গে করমর্দনরত মোদির ব্যানার দেখা যায় তেলআবিব শহরে।
আগামী সেপ্টেম্বরে ইসরাইলে পুনঃভোটের আট দিন আগে ভারতে আসছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

কাশ্মীরে মানব ইতিহাসের সবচেয়ে ভয়াবহ গণহত্যা চালাতে যাচ্ছে ভারত, অভিযোগ গিলানীর

কাশ্মীরে মানব ইতিহাসের সবচেয়ে ভয়াবহ গণহত্যা চালাতে যাচ্ছে ভারত, অভিযোগ গিলানীর

এইচ এম হামিদুর রহমান বাইশারী: কাশ্মীরিদের রক্ষায় বিশ্বের মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের সর্বদলীয় হুররিয়াত কনফারেন্সের(এপিএইচসি) প্রধান সাইয়েদ আলী শাহ গিলানি। তিনি অভিযোগ করেন, কাশ্মীরে বড় ধরনের গণহত্যা চালাতে যাচ্ছে ভারত। পাকিস্তান টুডে
শনিবার টুইটারে দেয়া এক পোস্টে গিলানি বলেন, এই গ্রহে বসবাস করা সব মুসলমানের কাছে কাশ্মীরেদের রক্ষার বার্তা হিসেবে নিতে হবে এই টুইটকে।
তিনি বলেন, যদি সবাই আমরা হত্যাকাণ্ডের শিকার হই, আর আপনারা নীরব থাকেন, তাতে মহান আল্লাহর কাছে আপনাদের জবাব দিতে হবে। কাশ্মীরে মানব ইতিহাসের সবচেয়ে ভয়াবহ গণহত্যা ঘটাতে যাচ্ছে ভারত। আল্লাহ আমাদের সুরক্ষা করুক।
কাশ্মীরে অতিরিক্ত ভারতীয় সেনা মোতায়েনের পর সেখানের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বেড়েছে।
রাজ্যটির লোকজন নিজেদের অনিরাপদ মনে করছেন। কিছু একটা ঘটতে যাচ্ছে বলে তাদের কাছে মনে হচ্ছে।
গত শুক্রবার রাজ্য সরকার সব পর্যটকদের অতিসত্বর চলে যাওয়ার আহ্বান জানিয়েছে। কারণ হিন্দুদের একটি বড় তীর্থযাত্রায় সন্ত্রাসী হামলার গোয়েন্দা তথ্য পাওয়া গেছে বলে সরকার দাবি করছে।
এদিকে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতিসহ ৩ জনকে গৃহবন্দি করে রাখা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা। জম্মু কাস্মিরের কিছু এলাকায় বন্ধ রাখা হয়েছে মোবাইল ঘোন ও ইন্টার নেট

বৈশিষ্ট্যযুক্ত পোস্ট গুলো দেখুন, আর মন দিয়ে পড়ুন৷ আমার জানা মতে ক্ষতি হবেনা আপনার৷ ইশা-আল্ল-হ৷

বাংলাদেশে হাবশী শাসক

আমাদের এই দেশ একসময় সুদূর আফ্রিকা থেকে আগত হাবশীদের দ্বারা শাসিত হয়েছে। আমাদের মনে প্রশ্ন আসতে পারে হাবশী কারা? 'হাবশা' বলতে মূলত ইথ...

জনপ্রিয় পোস্টসমূহ দেখুন