জনপ্রিয় পোস্টসমূহ দেখুন

শনিবার, ২৩ জুন, ২০১৮

দুর্যোগে দিশাহারা মিয়ানমার


এইভাবে একদিন ধংশ হবে, জালিমদের প্রভুত্য৷
মিয়ানমারে এবার ভূমিধসের সৃষ্টি হয়েছে। উত্তর প্রান্তের রাজ্য কাচিনের ফাকান্তে টাউনশিপ ডেভেলপমেন্ট অ্যাফেয়ার্স কমিটি’র স্টাফ কোয়ার্টার্সে ভূমিধসে ছয় জন মারা গেছে।শনিবার গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।
তথ্য ও জনসংযোগ বিভাগ জানায়, শুক্রবার মাও-ওয়ান ওয়ার্ডের পান্টিন ব্রিজের কাছে এই ভূমিধস হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে এলাকাটি পানিতে নিমজ্জিত হয়ে পড়ে।মাওগালোন, সুতাউং ও ফাপিন গ্রামেও ভূমিধস হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ এ ব্যাপারে তদন্ত শুরু করেছে।
াজ্যে আকস্মিক বন্যা
মিয়ানমারের মোন রাজ্যের দুটি শহরে সপ্তাহান্তে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। কয়েক দিন ধরে টানা বর্ষণের কারণে এই বন্যার সৃষ্টি হয়েছে।
সোমবার মিয়ানমার সংবাদ সংস্থা একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।মোত্তামা ও রাজ্যের রাজধানী মাওলামাইনে শক্তিশালী বাতাস ও আকস্মিক বন্যায় বাড়িঘরের ক্ষতি হয়েছে।এদিকে এই বন্যা ও ভূমিধসে মাওলামিনে বিখ্যাত প্যাগোডা কিয়াইকথালানেরও ক্ষতি হয়েছে।

বন্যায় ক্ষতিগ্রস্তরা স্কুলগুলোতে গড়ে ওঠা অস্থায়ী শিবিরে আশ্রয় নিয়েছে। তাদের খাবার দেয়া হয়েছে বলে খবরে বলা হয়।
খবরে আরো বলা হয় ক্ষতিগ্রস্ত বাড়িঘর ও প্যাগডা মেরামতের প্রস্তুতি নেয়া হচ্ছে।

কোন মন্তব্য নেই:

বৈশিষ্ট্যযুক্ত পোস্ট গুলো দেখুন, আর মন দিয়ে পড়ুন৷ আমার জানা মতে ক্ষতি হবেনা আপনার৷ ইশা-আল্ল-হ৷

বাংলাদেশে হাবশী শাসক

আমাদের এই দেশ একসময় সুদূর আফ্রিকা থেকে আগত হাবশীদের দ্বারা শাসিত হয়েছে। আমাদের মনে প্রশ্ন আসতে পারে হাবশী কারা? 'হাবশা' বলতে মূলত ইথ...

জনপ্রিয় পোস্টসমূহ দেখুন